গভর্নর বলেছেন, রাশিয়ান সৈন্যরা দক্ষিণাঞ্চলীয় খেরসন অঞ্চলে গোলাবর্ষণের পর দুইজন নিহত এবং আরও পাঁচজন আহত হয়েছে।
ইউক্রেন দেশটির দক্ষিণ-পূর্বে দখলকৃত মেলিটোপোলে হামলা চালিয়েছে, রাশিয়ান ইনস্টল করা এবং নির্বাসিত ইউক্রেনীয় কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। মস্কোপন্থী কর্তৃপক্ষ বলছে, দুইজন নিহত ও ১০ জন আহত হয়েছে।

ইউক্রেন এবং ফ্রান্স কিয়েভের 10-দফা শান্তি পরিকল্পনা নিয়ে আলোচনা করেছে

রাষ্ট্রপতি জেলেনস্কি তার ফরাসি প্রতিপক্ষ ইমানুয়েল ম্যাক্রনের সাথে কথা বলেছেন এবং রাশিয়ার সাথে যুদ্ধের অবসান ঘটাতে তার 10-পদক্ষেপের শান্তি পরিকল্পনার সূত্র বাস্তবায়ন নিয়ে আলোচনা করেছেন।

“ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে ফোনে কথা হয়েছে। প্যারিসে G7 অনলাইন শীর্ষ সম্মেলন এবং ইউক্রেন সমর্থন সম্মেলনের প্রাক্কালে সিঙ্ক্রোনাইজড অবস্থান। আমাদের দশ-পদক্ষেপের শান্তি সূত্রের বাস্তবায়ন, ইউক্রেনের প্রতিরক্ষা এবং জ্বালানি স্থিতিশীলতার বিষয়ে সহযোগিতা নিয়ে আলোচনা হয়েছে,” জেলেনস্কি টুইটারে বলেছেন।

তার অংশের জন্য, ম্যাক্রোঁ বলেছিলেন যে তিনি এবং জেলেনস্কি মঙ্গলবার ফ্রান্সের আয়োজন করা দুটি পৃথক সম্মেলনের বিষয়ে কথা বলেছেন: একটি শীতের মাসগুলিতে ইউক্রেনের চাহিদা মেটাতে এবং দ্বিতীয়টি যুদ্ধ-বিধ্বস্ত দেশের পুনর্গঠনের সাথে জড়িত ফরাসি সংস্থাগুলির সাথে।

ম্যাক্রোঁ যোগ করেছেন, “ইউক্রেন ফ্রান্সের সমর্থনের উপর নির্ভর করতে সক্ষম হবে যতক্ষণ পর্যন্ত এটি তার সার্বভৌমত্ব এবং আঞ্চলিক অখণ্ডতা পুরোপুরি পুনরুদ্ধার করতে চায়।”

আল জাজিরা থেকে সংগৃহীত.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *