এএফপি, ওয়েলিংটনবৃহস্পতিবার ১৫ডিসেম্বর, ২০২২ ১০ঃ৪৬ সকাল শেষ আপডেট: ১৫ ডিসেম্বর, 2022 ১০:৪৮ সকাল কেন উইলিয়ামসন ছয় বছরেরও বেশি সময় দায়িত্বে থাকার পর বৃহস্পতিবার নিউজিল্যান্ডের টেস্ট অধিনায়কের পদ থেকে পদত্যাগ করেছেন তবে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের অধিনায়কই থাকবেন।ক্রিকেট নিউজিল্যান্ড জানিয়েছে, অভিজ্ঞ ফাস্ট বোলার টিম সাউদির স্থলাভিষিক্ত ৩২ বছর বয়সী এই টেস্ট অধিনায়ক হবেন।সব সাম্প্রতিক খবরের জন্য,
২০১৬ সাল থেকে নিউজিল্যান্ডের নেতৃত্ব দেওয়া ৩২ বছর বয়সী উইলিয়ামসন বলেছেন, "টেস্ট ক্রিকেটে ব্ল্যাক ক্যাপদের অধিনায়কত্ব একটি অবিশ্বাস্যভাবে বিশেষ সম্মানের বিষয়।"

"অধিনায়কত্ব মাঠে এবং বাইরে কাজের চাপ বাড়ার সাথে আসে এবং আমার ক্যারিয়ারের এই পর্যায়ে, আমি মনে করি এই সিদ্ধান্তের জন্য সঠিক সময়।"
তিনি বলেছেন যে নিউজিল্যান্ড ক্রিকেটের সাথে আলোচনার পর, তিনি আগামী দুই বছরে দুটি বিশ্বকাপ সামনে রেখে সাদা বলের দলের অধিনায়ক থাকবেন।
তিন ফরম্যাটেই খেলা চালিয়ে যাবেন তিনি।
উইলিয়ামসন ৪০টি টেস্ট ম্যাচে নিউজিল্যান্ডকে ২২টি জয়ে নেতৃত্ব দিয়ে অধিনায়ক হিসাবে সই করেছেন।

তার ২৪ টেস্ট সেঞ্চুরির মধ্যে এগারোটি তিনি যখন অধিনায়ক ছিলেন - নিউজিল্যান্ডের একজন অধিনায়কের জন্য একটি রেকর্ড।৩৪ বছর বয়সী সাউদি তাদের আসন্ন পাকিস্তান সফরে করাচিতে টেস্ট দিয়ে দলকে নেতৃত্ব দেবেন, ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে, তারপর ৩ জানুয়ারি থেকে মুলতানে।সাউদির সহ-অধিনায়ক হিসেবে টম ল্যাথামকে নিশ্চিত করা হয়েছে। এর আগে উইলিয়ামসনের অনুপস্থিতিতে দলের নেতৃত্ব দিয়েছিলেন।সাউদি ৩৪৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এবং ২২ বার নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দিয়েছেন। তিনি নিউজিল্যান্ডের ৩১তম টেস্ট অধিনায়ক।

সাউদি বলেছেন, "এটি একটি পরাবাস্তব কিছু দিন ছিল এবং টেস্ট অধিনায়ক হিসেবে নিযুক্ত হওয়া কেবল একটি বিশাল সম্মানের বিষয়।"আমি টেস্ট ক্রিকেট ভালোবাসি, এটা চূড়ান্ত চ্যালেঞ্জ এবং এই ফরম্যাটে দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে আমি সত্যিই উত্তেজিত।"

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *